সানোফি বাংলাদেশ লিমিটেডের পরিবর্তিত নাম সাইনোভিয়া ফার্মা পিএলসি

0

দেশের অন্যতম শীর্ষস্থানীয় ওষুধ প্রস্তুতকারক ও রফতানিকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেডের সম্প্রতি অধিগ্রহণ করা কোম্পানি, সানোফি বাংলাদেশ লিমিটেডের নাম পরিবর্তন করে সাইনোভিয়া ফার্মা পিএলসি রাখা হয়েছে। এ বছরের ১ এপ্রিল থেকে নতুন এ নামকরণ কার্যকর হবে বলে কোম্পানিটির পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হয়েছে।

বেক্সিমকো ফার্মার ম্যানেজিং ডিরেক্টর নাজমুল হাসান বলেন, ‘সানোফি বাংলাদেশের সংখ্যাগরিষ্ঠ অংশীদারত্ব অধিগ্রহণের পর থেকে আমরা এর ক্রেতা ও পণ্যগুলো একীভূতকরণে গুরুত্ব দিই। সাইনোভিয়া ফার্মায় নাম পরিবর্তন এই প্রক্রিয়ারই একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ।

সাইনোভিয়া ফার্মা
সাইনোভিয়া ফার্মা

‘আগামীতে সাইনোভিয়া ফার্মা বিশ্বমানের পণ্য উৎপাদন এবং সরবরাহ অব্যাহত রেখে এর দীর্ঘ ব্যবসায়িক সুনাম অক্ষুণ্ন রাখবে বলে আশা করি। বাংলাদেশের ক্রমবর্ধমান বাজারে সাশ্রয়ী মূল্যে চিকিৎসা ও যুগান্তকারী থেরাপিগুলো সরবরাহ করতে আমরা প্রতিশ্রুতিবদ্ধ। এই লক্ষ্য অর্জন এবং বেক্সিমকো ফার্মার দীর্ঘমেয়াদি ও টেকসই প্রবৃদ্ধি নিশ্চিত করতে আমরা কাজ করে যাচ্ছি।’

সানোফি বাংলাদেশ লিমিটেড আন্তর্জাতিক বায়োফার্মাসিউটিক্যালস কোম্পানি সানোফি এসএ’র অঙ্গপ্রতিষ্ঠান। ২০২১ সালের ১ অক্টোবর বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস কোম্পানিটির সিংহভাগ শেয়ার (৫৪.৬%) কিনে নিয়ে সানোফি বাংলাদেশকে অধিগ্রহণ করে। শেয়ার ক্রয় নীতিমালা ও বিক্রেতা কোম্পানির সঙ্গে চুক্তির শর্ত মেনেই এ নাম পরিবর্তনের প্রক্রিয়া এগিয়ে নেয়া হয়েছে।

ফরাসি শব্দ সিনারজি ও ল্যাটিন শব্দ ভিয়া থেকে সাইনোভিয়া শব্দটি এসেছে। সিনারজি অর্থ সহযোগিতা আর ভিয়া অর্থ পথ। সাইনোভিয়া ফার্মা আগের মতোই  সানোফি এসএর পণ্য উৎপাদন, বাজারজাত ও আমদানি অব্যাহত রাখবে এবং কার্ডিওলজি, ডায়াবেটিস, অনকোলজি, ডার্মাটোলজি ও সিএনএসের মতো বিভিন্ন থেরাপিউটিক গ্রুপের ওষুধ বাংলাদেশে সরবরাহ নিশ্চিত করবে।

মতামত দিন
Loading...