ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

মাইসা তাসনিম মির্জা , ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে ...

0

২৫শে সেপ্টেম্বর , বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপিত হল বাংলাদেশের অন্যতম বেসরকারি বিশ্ববিদ্যালয়  ব্র্যাক বিশ্ববিদ্যালয়ে ।দিবসটিকে কেন্দ্র করে বিশ্ববিদ্যালয়ে দিনব্যাপী নানা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্যানেল আলোচনা অনুষ্ঠানের মূল বক্তা ছিলেন একমি ল্যাবরাটরিজ লিঃ এর বিজনেস ডেভেলপমেন্ট সেক্টরের প্রধান, জনাব জাহানগীর হায়দার। এছাড়াও উপস্থিত ছিলেন ব্র্যাক ইউনিভার্সিটি ফার্মেসী বিভাগের চেয়ারপারসন প্রফেসর ড.ইভা রহমান কবির, নোভার্টিস বাংলাদেশের পরিচালন অধিকর্তা ও কান্ট্রি প্রেসিডেন্ট ডঃ রিয়াদ মোঃ প্রধানী, স্কয়ার ফার্মাসিউটি্ক্যালস লিঃ এর বিপণন পরিচালক জনাব আহমেদ কামরুল আলম

স্কয়ার ফার্মাসিউট্ক্যালসের কার্যনির্বাহী জনাব মোঃ মিজানুর রহমান, এসকেএফ ফার্মাসিউটক্যালস লিঃ এর কোয়ালিটি  আসিওরেন্স বিভাগের পরিচালক জনাব মোঃ মতিয়ার রহমান, ইনসেপটা ফার্মাসিউট্ক্যালস লিঃ এর বিপণন মহাব্যবস্থাপক জনাব এহসান আজিজ এবং রশ বাংলাদেশ লিঃ এর হেড অফ ভিসন আক্সিলারেশন জনাব হাসান উজ্জামান। আলোচনার বিষয় ছিল ‘জাল ঔষধ’ বা ‘counterfeit medicine’।

এছাড়াও ছাত্ররা বিভিন্ন প্রতিযোগীতায় অংশ নেয় যার ভিতর উল্লেখযোগ্য হল ফার্মা ডিবেট, ফার্মা কুইজ, ও প্রেজেন্টাশন চ্যালেঞ্জ।

বিকেলে বিশ্ব স্বাস্থ্য সংস্থার এসেন্সিয়াল ড্রাগ এন্ড মেডিসিন্সের টেকনিক্যাল অফিসার জনাব মোঃ রামজি ইসমাইল ‘গুড ফার্মেসী প্র্যাক্টিস’ বিষয়ে একটি সেমিনার পরিচালনা করেন।

মতামত দিন
Loading...