http://www.porndigger.pro
https://www.xxvideos.one lavando a xaninha com vontade.
tamil sex teasing and cumming.

কি ভাবে শুরু হয়েছিল ভারতে ফার্মেসী শিক্ষার যাত্রা?

0

ভারত, একটি উন্নয়নশীল দেশ যা দক্ষিণ এশিয়ার বৃহত্তর অংশ দখল করে আছে, একটি সার্বভৌম, ধর্মনিরপেক্ষ প্রজাতন্ত্র, ২৮ টি রাজ্য এবং ৭ টি কেন্দ্রশাসিত অঞ্চল নিয়ে গঠিত। প্রায় ১.২ বিলিয়ন জনসংখ্যার  সাথে, ভারত পৃথিবীর দ্বিতীয় বৃহত্তম জনবহুল দেশ।

ভারতে, ১৯৩৭ সালে বানারস হিন্দু বিশ্ববিদ্যালয়ে ৩  বছরের ব্যাচেলর অফ ফার্মেসী (বিফার্ম) প্রবর্তনের মাধ্যমে ফার্মেসী ডিগ্রি অর্জনের জন্য আনুষ্ঠানিক ভাবে শিক্ষা শুরু কার্যক্রম হয়েছিল। তখন পাঠ্যক্রমটি ফার্মাসিউটিক্যাল কেমিস্ট্রি, বিশ্লেষণী রসায়নের ( অ্যানালাইটিক্যাল কেমিস্ট্রি) সংমিশ্রণ হিসাবে উপস্থাপিত  হয়েছিল, এবং ফার্মেসি, যা ফার্মাসিউটিকাল প্রতিষ্ঠানগুলির জন্য ওষুধের মান নিয়ন্ত্রণ এবং বিশেষজ্ঞ হিসাবে কাজ করার জন্য স্নাতকদের প্রস্তুত করে, ১৯৪৭ সালে ভারত স্বাধীনতা লাভের আগে, সেখানে ৩ টি ফার্মেসি ডিগ্রি প্রোগ্রাম সরবরাহকারী প্রতিষ্ঠান ছিল ১৯৪৪ সালে, পাঞ্জাব বিশ্ববিদ্যালয়ে ফার্মেসী বিভাগ চালু করা হয়েছিল।

বানারস হিন্দু বিশ্ববিদ্যালয়

স্বাধীনতার সময়ে ১৯৪৭ সালে ভারত ব্রিটিশ শাসকদের কাছ থেকে ফার্মেসী পেশার জন্য একটি ব্যবস্থা উত্তরাধিকার সূত্রে পেয়েছিলো কিন্তু যা অগঠিত ছিল এবং ফার্মাসির চর্চায় কোনও আইনী বাধা ছিল না।  স্বাধীনতা অর্জনের পরে পর্যন্ত ফার্মাসি অনুশীলনের ধারণাটি উপলব্ধি করা যায় নি।

১৯৪৮ সালে, ফার্মেসী আইন, ফার্মেসীর অনুশীলন, শিক্ষা এবং পেশার নিয়ন্ত্রণের জন্য ফার্মেসী অনুশীলনের জন্য দেশের প্রথম ন্যূনতম শিক্ষাগত যোগ্যতার হিসাবে আইন প্রয়োগ করা শুরু হয় । ফার্মাসিস্ট হিসাবে অনুশীলনের জন্য বর্তমানে ফার্মেসিতে কমপক্ষে একটি ডিপ্লোমা প্রয়োজন। এই আইনের বিধানগুলি ফার্মেসী কাউন্সিল অফ ইন্ডিয়া (পিসিআই) এর মাধ্যমে কার্যকর করা হয়েছে।  এই আইনের স্বতন্ত্র রাজ্যগুলিতে ফার্মাসিস্টদের নিয়ন্ত্রণ ও নিবন্ধনের জন্য দায়বদ্ধ রাষ্ট্রীয় ফার্মেসী কাউন্সিল প্রতিষ্ঠা করা হয়েছে ।ভারতে সমস্ত ফার্মেসী প্রতিষ্ঠানের জন্য শিক্ষার একমাত্র ভাষা হল ইংরেজি।

পাঞ্জাব বিশ্ববিদ্যালয়

ভারতে ফার্মেসী শিক্ষা ঐতিহ্যগতভাবে শিল্প এবং পণ্য ভিত্তিক। উন্নত দেশগুলির পরিস্থিতির বিপরীতে, স্নাতক ফার্মাসিস্টরা ওষুধ শিল্পে প্লেসমেন্ট বেশি পছন্দ করেন। ভারতে ফার্মাসিস্ট হিসাবে অনুশীলনের জন্য, ফার্মেসিতে কমপক্ষে একটি ডিপ্লোমা প্রয়োজন, যা কেবল ২ বছর ৩ মাস ফার্মেসী পড়াশোনার পরে দেওয়া হয়। এই ডিপ্লোমা প্রশিক্ষিত ফার্মাসিস্টগুলি ফার্মাসি পরিচালনা করে থাকেন। ভারতে, বিভিন্ন স্তরে ফার্মেসী ডিগ্রি সরবরাহকারী প্রতিষ্ঠানগুলির সংখ্যা বৃদ্ধি পেয়েছে এবং ২০০৮ সালে কিছু বেসরকারী প্রতিষ্ঠানে  ফার্ম ডি  ডিগ্রি প্রোগ্রাম চালু করা হয়েছিল।

মতামত দিন
Loading...
fapfapita.com spying sydney cole wants step mom cassandra cain to share dick.
thumbzilla little pukeslut likes being used.
hot curvy webcam slut teasing.milf porn