ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের হ্যান্ড স্যানিটাইজার তৈরী

মাইসা তাসনিম মির্জা, ব্র্যাক বিশ্ববিদ্যালয় থেকে

0

করোনা- এই ৩ অক্ষরের শব্দটা না জানি কতটা আতঙ্কের কারণ হয়ে দাড়িয়েছে আজ। এই ভয়প্রাপ্তি দিনগুলিতেও থেমে নেই কিছু মানুষের সমাজসেবা করার আপ্রাণ চেষ্টা।

ব্র্যাক বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি ক্লাব বি.ইউ.পি.এস. ও ফার্মেসি বিভাগের শিক্ষকগণ মিলে হ্যান্ড স্যানিটাইজার তৈরি করে তা বিভিন্ন জায়গায় বিতরণ করছে। প্রথম ব্যাচ ১৯ মার্চ ২০২০ এ তৈরি করার পর তারা আরও দুই ব্যাচ স্যানিটাইজার তৈরি করেছে। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের এন্ডোক্রাইনলজি বিভাগে ৩০০ বোতল, ঢাকা মেডিক্যাল কলেজের মেডিসিন বিভাগে ২০০ বোতল, চট্টগ্রাম মা ও শিশু মেডিক্যাল কলেজ হাসপাতালে ৫০ বোতল ও চট্টগ্রাম সি টি কর্পোরেশনে ৫০ বোতল স্যানিটাইজার প্রদান করা হয়।

এছাড়াও গুলশান সোসাইটির সুবিধাবঞ্চিত রিকশাওয়ালাদের মাঝে ৫০০ ‘করোনা ভাইরাস সেফটি কিট’ বিতরণ করা হয়। এই কিটগুলোতে ছিল সাবান, মাস্ক, হ্যান্ড গ্লোভস ও ফার্মেসি বিভাগের তৈরি স্যানিটাইজার।


বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুযায়ী করোনা প্রতিরোধে আমাদের কিছুক্ষণ পর পর সাবান অথবা হ্যান্ডরাব দিয়ে হাত পরিস্কার করা উচিত। আমাদের উচিত সকল গাইডলাইন মেনে চলা যাতে সবাই মিলে এই ভাইরাসের মোকাবেলা করতে পারি।

মতামত দিন
Loading...