গ্রাজুয়েট ফার্মাসিস্টরা হাসপাতালে স্বেচ্ছায় সেবা দিতে প্রস্তুত

0

করোনা ভাইরাস কোভিড -১৯ এর ভয়াবহতায় চলছে সারা বিশ্ব।আক্রান্ত হচ্ছে লক্ষ লক্ষ মানুষ, মারা যাচ্ছে হাজার হাজার মানুষ। বাংলাদেশেও এর ভয়াবহতা শুরু হয়েছে। এখন পর্যন্ত আক্রান্ত ৩৬৬ জনও মৃত্যু হয়েছে ২১ জনের।

এমত অবস্থায় বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরাম থেকে বলা হয় যদি সরকার ও কোন বেসরকারি হসপিটাল ও সংগঠন মনে করে স্বেচ্ছাসেবক নিয়োগ দিবে। তাহলে ২০০ গ্রাজুয়েট ফার্মাসিস্ট স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করতে আগ্রহী।

বাংলাদেশ ফার্মাসিস্টস্ ফোরাম এর সাধারন সম্পাদক সাদেক আহম্মেদ সৈকত বলেন, আমরা গ্রাজুয়েট ফার্মাসিস্টরা প্রস্তুত রয়েছি, এখন প্রায় ১০ হাজার গ্রাজুয়েট ফার্মাসিস্ট ঔষধের সরবরাহ করছেন ফ্যাক্টরী ও মার্কেটিং এ , যদি সরকারি ও বেসরকারি কোনো সংস্থা মনে করে আমাদের দরকার তাহলে আমরা স্বেচ্ছায় যেনে শুনে বুঝে কারো দারা প্রভাবিত না হয়ে মাননীয় প্রধানমন্ত্রীর ডাকে চিকিৎসক নার্স সকল স্বাস্থ্যকর্মীর সাথে মিলে কাজ করতে চাই।

আমাদের যদি কোন সপ্তাহ ব্যাপী ট্রেনিং দিয়ে কাজে লাগানো যায় তবে আমরা মানুষের পাশে দারাতে পারবো। তিনি আরো বলেন, আমি বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের সম্মানিত সচিব মাহবুবুর রহমান সাহেবের সাথে কথা বলেছি, তিনি বলেছেন , স্বাস্থ্যমন্ত্রনালয় ও কাউন্সিলের সম্মানিত সহসভাপতির সাথে আলোচনা করে জানাবেন।

৭১ সালে সৈন্য বাহিনী ছিলো না। আবাল বৃদ্ধ বনিতা সবাই মিলে ঝাপিয়ে পরেছিলো বলে আজকের স্বাধীনতা। কোভিড-১৯ এর বিরুদ্ধে গ্রাজুয়েট ফার্মাসিস্টদের এগিয়ে আসা নতুন চেতনা ফিরে আসবে।

মতামত দিন
Loading...