তরুন ফার্মাসিস্টদের উদ্যোগ “ফার্মাসিস্ট ইউর পার্টনার ইন হেলথ “

0
বৈশ্বিক মহামারী করোনা ভাইরাসের আক্রমণে বিপর্যস্ত সমগ্র বিশ্ব। করোণার আঘাতে সমগ্র বিশ্বের মত থেমে গেছে বাংলাদেশের সকল শ্রেণী-ধর্মের মানুষের জীবন জীবিকা। চরম সংকটে দিন কাটছে খেটে খাওয়া মানুষদের জীবন। চরম এ মানবিক বিপর্যয়ের মানুষের সরকারের পাশাপাশি অসহায় মানুষের মানুষের সহযোগীতায় এগিয়ে আসছে বিভিন্ন সংগঠন।

তেমনি অসহায় মানুষদের সহযোগীতায় এগিয়ে এসে কাজ করে যাচ্ছেশতভাগ স্বাস্থ্যসেবা নিশ্চিত করার অন্যতম কারিগর ও অদৃশ্য এক যোদ্ধা ফার্মাসিস্টদের এক সংগঠন ফার্মাসিস্ট ইউর পার্টনার ইন হেলথ্।

উন্নত বিশ্বে একজন ফার্মাসিস্ট সুপরিচিত ব্যাক্তিত্ব হলেও বাংলাদেশের অধিকাংশ জনগনই জানে না একজন ফার্মাসিস্টের ভূমিকা কি। এছাড়া নতুন শিক্ষার্থী এবং সদ্য গ্র্যাজুয়েশন শেষ করা একজন ফার্মাসিস্টের সঠিক ক্যারিয়ার পরিকল্পনায় সহায়ক কোন প্লাটফর্ম নেই আমাদের দেশে। আর তাই এসকল অসঙ্গতি দূর করা এবং জনসাধরণের মাঝে জনসচেতনতা বৃদ্ধির ও ফার্মাসিস্টদের গুরত্ব সবার সামনে তুলে ধরার লক্ষ্যে৫জন উদ্দ্যমীতরুন-তরুনীর পৃষ্ঠপোষকতায় যাত্রা শুরু করে ফার্মাসিস্ট পার্টনার ইউর ইনহেল্থ নামে একটি সংগঠন।

করোনা কালে তাদের জনসচেতনতা এবং মানবিক কর্মগুলোকে আরও সুসসংগঠিতভাবে পরিচালনা করার লক্ষ্যে  প্রধান কার্য নির্বাহকহিসেবেরাফিউল বাশাররাব্বিকে, প্রধান জনসংযোগ কর্মকতা হিসেবে সাজ্জাদ হোসেন,প্রধান টেকনিক্যাল কর্মকতা হিসেবে সাগর শাহরিয়ার, প্রধান মার্কেটিং কর্মকতা হিসেবে ইশরাত ইন্তিসার সুপ্তি এবং প্রধান ক্রিয়েটিভ কর্মকর্তা হিসেবে ইফতেখার আলম জিতুকে নির্বাচনের মধ্য দিয়ে সংগঠনটি তাদের পরিচালনা পর্ষদ গঠিত হয়।

এছাড়াও সংগঠনটি ৩০টির অধিক সরকারী ও বেসরকারী বিশ্ববিদ্যালয়ে ফার্মাসিস্ট প্রতিনিধি নিয়োগ সম্পন্ন করে তাদের লক্ষ্য পূরণের জন্য কাজ করে যাচ্ছে।

সংগঠনটির বিভিন্ন কাজের মধ্যে সম্প্রতি সময়ে করোনা প্রতিরোধের জন্য জনসচেতনতা মূলক ক্যাম্পিং, হ্যান্ড স্যানিটাইজার বিতরণ,করোনা দুর্যোগে অসহায় ও খেটে খাওয়া মানুষদের মাঝে খাদ্য ও অর্থ সহায়তায় প্রদান, করোনা কথন এবং ক্যাারিয়ার কথন বিশেষ ভাবে উল্লেখযোগ্য।

মতামত দিন
Loading...