সিপিএইচআই ফার্মা অ্যাওয়ার্ড পেলো বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড

0
‘ইনোভেশন ইন রেসপন্স টু কোভিড-১৯’ক্যাটাগরিতে বিশ্বব্যাপী মর্যাদাপূর্ণ সিপিএইচআই ফার্মা অ্যাওয়ার্ড-২০২০ অর্জন করেছে দেশের শীর্ষস্থানীয় ঔষধ প্রস্তুতকারক ও রপ্তানিকারক প্রতিষ্ঠান বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড।

সিপিএইচআই ফার্মা অ্যাওয়ার্ড পেলো বেক্সিমকো ফার্মাসিউটিক্যালস লিমিটেড

এই ক্যাটাগরিতে চূড়ান্ত পর্যায়ের অন্যান্য প্রতিযোগীদের মধ্যে ছিল; কাটালেন্ট ইউএসএ, আপ্টার ফার্মা ইউএসএ, ড. রেড্ডি’স ল্যাবরেটরিস ইন্ডিয়া, মার্ক ইউএসএ, মেডফার্ম ইউকে এবং ক্রিসটেক ফার্মা ইউকের মতো বিশ্বের বিখ্যাত ফার্মাসিটিক্যালস কোম্পানি।

এ প্রসঙ্গে বেক্সিমকো ফার্মার ব্যবস্থাপনা পরিচালক নাজমুল হাসান এমপি বলেন, ‘কোভিড-১৯ মহামারির সময় দ্রুত রেমডিসিভির সরবরাহ ও অন্যান্য অগ্রগামী কাজের স্বীকৃতি হিসেবে এই পুরস্কার পেয়ে আমরা খুবই আনন্দিত ও সন্মানিতবোধ করছি।’

গত ২২শে মে, ২০২০ বেক্সিমকো ফার্মা বিশ্বের প্রথম জেনেরিক রেমডিসিভির বাজারজাত করতে সক্ষম হয় এবং তখন থেকেই বেক্সিমকো ফার্মা বাংলাদেশের সরকার মনোনীত কোভিড-১৯ হাসপাতালে বিনামূল্যে এই ওষুধ সরবরাহ করে আসছে।
বেক্সিমকো ফার্মা মানবিক ভিত্তিতে বেশ কয়েকটি দেশে রেমডিসিভির সরবরাহ করেছে। উদারতার এই কাজটি বিশ্বজুড়ে ইতিবাচক দৃষ্টি আকর্ষণ করেছে এবং প্রশংসার কুড়িয়েছে।

এই বছর প্রথমবারের মতো ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে ফার্মাসিউটিক্যালস খাতে প্রযুক্তি, আবিস্কার ও কৌশলে অগ্রগামী ফার্মাসিউটিক্যালস কোম্পানিগুলোকে স্বীকৃতি দেয়া হয়।

মতামত দিন
Loading...