http://www.porndigger.pro
https://www.xxvideos.one lavando a xaninha com vontade.
tamil sex teasing and cumming.

সানোফি বিদায় নিচ্ছে?

0

বহুজাতিক ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠান সানোফি, বাংলাদেশ থেকে খুব দ্রতই তাদের ব্যবসা গুটিয়ে নিচ্ছে বলে জানিয়েছে দ্যা ফিনানশিয়াল এক্সপ্রেস।

গত সপ্তাহে, ফ্রান্স ভিত্তিক এই প্রাতিষ্ঠান টি এমন সিন্ধান্ত নিয়েছে।

কোম্পানিটির প্রায় ৪৫% শেয়ারের মালিক বাংলাদেশ সরকার বাকি অংশ সানোফির। সানোফি তাদের শেয়ারের অংশ বিক্রি করার সিদ্ধান্ত নিয়েছে বলে জানা গেছে।

সানোফি বোর্ডে বাংলাদেশ সরকারের প্রতিনিধিত্ব করে বিসিআইসি (বাংলাদেশ ক্যামিকেল ইন্ডাস্ট্রিজ কর্পোরেশন)। বিসিআইসি সানোফিকে এ ধরনের সিদ্ধান্ত থেকে সরে আসার জন্য বলেছে। কিন্তু সানোফির পক্ষ থেকে আশানুরূপ কোনো সারা মেলেনি।

গতসপ্তাহে এনিয়ে উচ্চপর্যায়ের কর্মকর্তাদের মধ্যে বৈঠক হয়েছে বলে জানিয়েছে দ্যা ফিনানশিয়াল এক্সপ্রেসসরকার সানোফি বাংলাদেশ এর প্রায় ৪৫ ভাগ শেয়ারের মালিক বাকি অংশ বহুজাতিক প্রতিষ্ঠানের।

এদিকে অর্থনীতিবিদরা বলছেন এধরনের ঘটনা বাংলাদেশের জন্য ঝুঁকির বিষয়। সানোফির এমন সিদ্ধান্তের কথা এমন সময় শোনা যাচ্ছে যার প্রায় ১৫ মাস আগেই আরেক বৃহৎ ওষুধ উৎপাদনকারী বহুজাতিক কোম্পানি গ্ল্যাস্কোস্মিথক্লাইন বাংলাদেশে তাদের কার্যক্রম বন্ধ করে দিয়েছে। এই ঘটনাগুলো বাংলাদেশে সরাসরি বৈদেশিক বিনিয়োগ কে নিরুৎসাহিত করবে৷ যেখানে সরকার চেষ্টা করছে বৈদেশিক বিনিয়োগ বাড়ানোর। এব্যাপারে সানোফির পক্ষ থেকে অানুষ্ঠানিকভাবে  কিছু জানা যায় নি।

সত্তরের দশকে (১৯৬০) তৎকালীন পূর্ব পাকিস্তানের (বর্তমানে বাংলাদেশের গাজিপুরের টঙ্গীতে) পাকিস্তান ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড নামে ওষুধ উৎপাদন শুরু করে সানোফি। পরবর্তীতে স্বাধীনতার পর কোম্পানির মালিকরা দেশত্যাগ করলে প্রতিষ্ঠানটিকে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানে রুপান্তর ও নাম পরিবর্তন করে বাংলাদেশ ফার্মাসিউটিক্যাল ইন্ডাস্ট্রিজ লিমিটেড করা হয়। পরবর্তীতে বিসিআাইসি কে এই প্রতিষ্ঠান পরিচালনার দায়িত্ব দেয়া হয়৷ পরবর্তী তে বিভিন্ন সময় নাম পরিবর্তন করা হয় প্রতিষ্ঠানটির।

সবশেষে ২০০৬ সালে তিনটি বহুজাতিক কোম্পানি এভেনটিস লিমিটেড, ফাইসন্স (বাংলাদেশ) লিমিটেড এবং হওয়েস্টস মরিসন রওসেল লিমিটেড একীভূত করে সানোফি এভেনটিস বাংলাদেশ লিমিটেড নামকরন করা হয়৷

মোট শেয়ারের দিক থেকে ১৯. ৯৬২% বিসিআই সি, ২৫.৩৯৬% শিল্প মন্ত্রনালয় এবং বাকি ৫৪.৬৪২% শেয়ার বহুজাতিক কোম্পানিগুলোর অধিকারে রয়েছে।

বাংলাদেশের স্থানীয় ওষুধের বাজারে ২.০ শতাংশের বেশী অংশ সানোফির দখলে। বাংলাদেশের বাজারে কোম্পানিটির বেশ কিছু জনপ্রিয় ওষুধ রয়েছে।

মতামত দিন
Loading...
fapfapita.com spying sydney cole wants step mom cassandra cain to share dick.
thumbzilla little pukeslut likes being used.
hot curvy webcam slut teasing.milf porn