রাজশাহী বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস পালিত

দিবাকর রায় , আঞ্জুমান , রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে

0

“Safe and Effective Medicine for all” এই প্রতিপাদ্যকে সামনে রেখে  রাজশাহী বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগে বরাবরের মত এবারো পালিত হয়েছে বিশ্ব ফার্মাসিস্ট দিবস -২০১৯।


২৫ সেপ্টেম্বর (বুধবার) সকাল এগারোটায়  বৃষ্টি উপেক্ষা করে রাজশাহী বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের সকল শিক্ষক ও শিক্ষার্থীদের উপস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের ড.এম.এ ওয়াজেদ মিয়া একাডেমিক ভবন থেকে র‍্যালি শুরু হয়ে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়।

সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করে বিভিন্ন দাবি তুলে ধরা হয়। তারমধ্যে অন্যতম দাবি ছিলো “সকল সরকারি হাসপাতালগুলোতে এ  গ্রেড ফার্মাসিস্ট ক্যাডার পদে নিয়োগ দেয়া।” পরে ফার্মেসী বিভাগের কনফারেন্স কক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিজ্ঞান অনুষদের মাননীয় ডীন প্রফেসর ড. এম. খলিলুর রহমান।এছাড়াও ফার্মেসী বিভাগের সভাপতি ও অন্যান্য শিক্ষকমন্ডলী উপস্থিত ছিলেন।আলোচনা সভায় বক্তারা বাংলাদেশে ফার্মেসি পেশা ও ফার্মাসিস্টদের ভবিষ্যৎ নিয়ে আলোচনা করেন। এছাড়াও স্বাস্থ্যসেবায় ফার্মাসিস্টদের সরাসরি জনসম্পৃক্ত করতে দেশের হাসপাতাল গুলোতে হসপিটাল ও কমিউনিটি ফার্মেসি চালুর ব্যাপারে জোরালো দাবি উত্থাপন করেন।

ফার্মেসী বিভাগকে অনুষদে রুপান্তরিত করা, রা.বি. কেন্দ্রীয় মেডিকেলে মডেল ফার্মেসী প্রতিষ্ঠা সহ  আরো অনেক দাবি উপস্থাপন করা হয় । অনুষ্ঠানে ফার্মেসি ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করা হয় ।

মতামত দিন
Loading...