জাবিতে প্রথমবারের মত ‘বায়োটেক ফেস্ট ২০২০’ অনুষ্ঠিত

0

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে ‘বায়োটেক ফেস্ট ২০২০’। বায়োটেকনোলজি এ্যান্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের বায়োটেক ক্লাব প্রথমবারের মত এই অনুষ্ঠানের আয়োজন করে।

দিনব্যাপী এই আয়োজনে শনিবার (১৫ ফেব্রুয়ারি)বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান অডিটোরিয়ামে অনুষ্ঠান উদ্বোধন করেন প্রধান অতিথি প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম। । অনুষ্ঠানে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের প্রায় ছয় শত শিক্ষক ও শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

উদ্বোধনী বক্তব্যে অধ্যাপক ড. মো. নুরুল আলম ‘জীব-প্রযুক্তি ও মানব কল্যাণে বায়োটেকনোলজি বিভাগের শিক্ষক ও গবেষকদের নিরলস প্রচেষ্টা চালানোর আহবান জানান। তিনি বলেন, মানুষের খাদ্য ও পুষ্টি পূরণে বায়োটেকনোলজি ও জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের শিক্ষক-শিক্ষাথীদের সাফল্য অর্জন করা বর্তমান শতকের অন্যতম লক্ষ্য ও উদ্দেশ্য। এ লক্ষ্য পূরণে জীববিজ্ঞানের সকলকে একযোগে কাজ করতে হবে।’


অনুষ্ঠানে বায়োটেকনোলজির উপর পোষ্টার ও প্রজেক্ট প্রদর্শনসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হয়। প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন আমন্ত্রিত অতিথিরা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আব্দুল জব্বার হাওলাদার, বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা প্রতিষ্ঠানের মহাপরিচালক ড. নাথুরাম সরকার, এনআইবির প্রধান বৈজ্ঞানিক কর্মকর্তা ড. জাহাঙ্গীর আলম, অনুষ্ঠানের আহবায়ক অধ্যাপক ড. আব্দুল্লাহ মোহাম্মদ সোহায়েল, বায়োটেকনোলজি এন্ড জেনেটিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি ড. শরীফ হোসেন এবং বায়োটেক ক্লাবের সভাপতি মোহাম্মদ মুস্তাফিজুর রহমান।

মতামত দিন
Loading...