ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড

0

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড, বাংলাদেশের একটি শীর্ষস্থানীয় ঔষধ উৎপাদনকারী প্রতিষ্ঠান । ১৯৯৯ সালে প্রতিষ্ঠানটি তার যাত্রা শুরু করে।

রাজধানী ঢাকার অদূরে সাভার ও ধামরাইয়ে প্রতিষ্ঠানটির কারখানা রয়েছে । প্রতিষ্ঠানটি ঔষধের বিভিন্ন ধরণের ডোজেজ ফর্ম তৈরি করে থাকে। যার মধ্যে রয়েছে ট্যাবলেট, ক্যাপসুল, ওরাল লিকুইড , এমপুলস, ড্রাই পাউডার ভায়াল, সাসপেনশন পাউডার, ন্যাজাল স্প্রে, আই ড্রপস, ক্রিম, অয়নমেন্ট , লোশন, জেলস, প্রিফিল্ড সিরিঞ্জ, লিকুইড ফিলড হার্ড জিলেটিন ক্যাপসুল, লাইফিলাইজড ইনজেকশন, হিউম্যান ভ্যাকসিন ইত্যাদি।


শুরু থেকেই ইনসেপটা মেডিকেল কমিউনিটির নিরবচ্ছিন্ন চাহিদা পূরণের লক্ষ্যে নতুন এবং উদ্ভাবনী পণ্য বাজারে নিয়ে আসছে। দেশে আরও নতুন প্রযুক্তিগতভাবে উন্নত ঔষধ আনার প্রতি মনোযোগ দিয়েছে।

উন্নত প্রযুক্তির ডোজেজ ফর্ম যেমন সাসটেন্ড রিলিজ ট্যাবলেট, কুইক মাউথ ডিজলভিং ট্যাবলেট, ইফারভেসেন্ট ট্যাবলেট, ব্যারিয়ার কোটেড ডিলেড রিলিজ ট্যাবলেট, প্রিফিল্ড সিরিঞ্জ , ইনসুলিন এবং ইনসুলিন অ্যানালগ ইত্যাদি পন্যও দক্ষতার সাথে উৎপাদন করছে।

বিভিন্ন ওষুধ এবং ডিভাইসের উন্নয়নের জন্য একটি আধুনিক গবেষণা ও উন্নত পরীক্ষাগার রয়েছে প্রতিষ্ঠানটির

ইনসেপ্টার দক্ষ বিক্রয় ও বিপনন টিম রয়েছে, যার মাধ্যমে সারা দেশে তাদের উৎপাদিত পন্য সরবরাহ নিশ্চিত করে। প্রতিষ্ঠানটির নিজস্ব বিশাল বিতরণ নেটওয়ার্কের আওতায় সারা দেশে মোট ২৩ টি ডিপো রয়েছে ।

প্রতিষ্ঠানটি বিদেশের বাজারগুলিতে ব্যবসা সম্প্রসারণ শুরু করেছে। বর্তমানে ইনসেটা বিশ্বের ৬৭ টি দেশে ঔষধ রফতানি করে। বিভিন্ন দেশে শত শত ব্র্যান্ড নিবন্ধিত হয়েছে এবং পাইপলাইনে রয়েছে।

প্রতিষ্ঠান ঔষধের মূল উপাদান অ্যাক্টিভ ফার্মাসিউটিক্যাল ইনগ্রিডিয়েন্ট (এপিআই) উৎপাদনের লক্ষ্যে কাজ করে চলেছে।এ সম্পর্কিত বিভিন্ন গবেষণা চলছে।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালসের আরেক প্রতিষ্ঠান ইনসেপ্টা ভ্যাকসিনস লিমিটেড ইতোমধ্যে ২০১১ সালের জুন থেকে বাংলাদেশের বাজারে হিউম্যান ভ্যাকসিন বাজারজাত করেছে। প্রতিষ্ঠানটি হিউম্যান ভ্যাকসিন তৈরির প্রযুক্তি অর্জনকারী প্রথম বাংলাদেশী প্রতিষ্ঠান হিসাবে আত্মপ্রকাশ করেছে।

প্রতিষ্ঠান টি বাংলাদেশের ভৌগলিক সীমানা ছাড়িয়ে ধারাবাহিকভাবে সারা বিশ্বে তার কার্যক্রম সম্প্রসারণ করছে সেই সাথে সকলের জন্য মানসম্মত, নিরাপদ ও সাশ্রয়ী মূল্যে প্রয়োজনীয় ওষুধ সরবরাহের লক্ষ্যে কাজ করে যাচ্ছে ।

ইনসেপ্টা ফার্মাসিউটিক্যালস লিমিটেড ওয়েবসাইট

Head Office
40 Shahid Tajuddin Ahmed Sarani
Tejgaon I/A, Dhaka-1208. Bangladesh
(+88 02) 8891688 – 703
(+88 02) 8891190

Factory (Zirabo Unit)
Dewan Idris Road, Jirabo, Savar
Dhaka. Bangladesh
(+88 02) 7792502-6
(+88 02) 7792507

Factory (Dhamrai Unit)
Krishnapura, Sahabelishor,
Dhamrai, Dhaka,Bangladesh.
+8809609222777..

 

 

মতামত দিন
Loading...