এসিআই ফার্মাসিউটিক্যালস

0

 

প্রায় তিন দশকের অংশীদারিত্বমূলক দৃষ্টিভঙ্গি নিয়ে এসিআই ফার্মাসিউটিক্যালস বাংলাদেশের শীর্ষস্থানীয় ঔষধ উৎপাদনকারী প্রতিষ্ঠান গুলোর মধ্যে একটি । প্রগতিশীল এবং অগ্রসর চিন্তা-ভাবনা নিয়ে এসিআই ফার্মা উদ্ভাবনী এবং নির্ভরযোগ্য ওষুধজাত পণ্য উৎপাদনের মাধ্যমে বাংলাদেশের মানুষের স্বাস্থ্যের উন্নয়নে কাজ করে যাচ্ছে।

প্রতিষ্ঠানটির ওষুধপন্য ৪ টি মহাদেশের ৩০ টি দেশে রফতানি করা হয়। এসিআই ১৯৯৫ সালে আইএসও 9001 অর্জন করে। যা বাংলাদেশের প্রথমবার কোন প্রতিষ্ঠান অর্জন করেছিল।

এসিআই ১৯৬৮ সালে তত্কালীন পূর্ব পাকিস্তানে ইম্পেরিয়াল কেমিক্যাল ইন্ডাস্ট্রিজের (আইসিআই) এর সহায়ক সংস্থা হিসাবে প্রতিষ্ঠিত হয়েছিল। স্বাধীনতার পরে ১৯৭৩ সালের ২৪ শে জানুয়ারী বাংলাদেশে এই সংস্থাটি আইসিআই বাংলাদেশ ম্যানুফ্যাকচারার্স লিমিটেড এবং পাবলিক লিমিটেড সংস্থা হিসাবে প্রতিষ্ঠিত হয়।
১৯৯২ সালে এসিআই ফার্মাসিউটিক্যালস যাত্রা শুরু করে। সূচনা থেকে উন্নত বিপণন ব্যবস্থার সাথে বিশেষ গবেষণা ও উন্নয়ন সমন্বিত করে কেবল বাংলাদেশে নয়, বিশ্বব্যাপী ফার্মা মার্কেটে অব্যাহত প্রবৃদ্ধির সাথে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি। প্রতিষ্ঠানটি দক্ষতার সাথে জেনেরিক ঔষধ পন্য উৎপাদনে কাজ করে যাচ্ছে। প্রায় ১০০ টি থেরাপিউটিক ক্লাসের ওষুধ উৎপাদন করছে প্রতিষ্ঠানটি ।


এসিআই নিয়মিত পণ্যের সাথে সাথে উন্নত ও সর্বাধুনিক প্রযুক্তি নির্ভর পণ্য বায়োসিমিলার (বায়োটেক) প্রোডাক্ট, ইনসুলিন, বাই লেয়ার ট্যাবলেট, লাইফিলাইজড প্রোডাক্ট, হরমোন প্রোডাক্ট, আই প্রিপারেশন , নভেল ড্রাগ ডেলিভারি (এনডিডিএস), লারজ ভলিউম প্যারেন্টেরাল (এলভিপি) , স্মল ভলিউম প্যারেন্টেরাল , সাপোজিটরি, এফেরভেসেন্ট ফর্মুলেশন, সাসটেইন্ড রিলিজ ডোজ ফর্মুলেশন, অরডিস্পেসিবল প্রোডাক্ট , অ্যানাস্থেসিকস, মিটার ডোজ ইনহেলার, ড্রাই পাউডার ইনহেলার,ন্যাসাল স্প্রে ইত্যাদি উৎপাদন করে থাকে।

এসিআই এর ওষুধ পণ্য ৪ টি মহাদেশের ৩০ টি দেশে রফতানি করা হয় সেই সাথে আরও ১৫ টি দেশের পণ্য বিপণনের অনুমোদন রয়েছে।

এসিআই বাংলাদেশের স্বাস্থ্যসেবা সম্প্রদায়ের সাথে একটি সহজাত ও সহায়ক সম্পর্ক বজায় রেখে স্বাস্থ্য খাতে বিশেষ অবদান রাখছে ।

 

এসিআই ফার্মাসিউটিক্যালস ওয়েবসাইট 

 

Corporate Contact
Head Office
ACI Centre 245, Tejgaon Industrial Area, Dhaka-1208, Bangladesh.
Phone : (+8802) 8878603
Fax: (+8802) 8878619, 8878626

Share Office
Address
9 Motijheel C/A, Dhaka-1000, Bangladesh.

Phone
(+8802) 9556254

 

Pharmabangla

 

মতামত দিন
Loading...