কমনওয়েলথ ফার্মাসিস্ট অ্যাসোসিয়েশন (সিপিএ)

0

১৯৬৫ সালে কমনওয়েলথ সরকার প্রধানদের বৈঠকে জাতীয় ও আন্তর্জাতিক উভয় ক্ষেত্রে পেশাগত ও পেশাদার সংস্থার বৃহত্তর বিকাশের জন্য একটি সিদ্ধান্ত গৃহীত হয়। এই লক্ষ্যের দিকে একটি বড় পদক্ষেপ ছিল ১৯৬৬ সালে কমনওয়েলথ ফাউন্ডেশনের প্রতিষ্ঠা যার অন্যতম লক্ষ্য ছিল কমনওয়েলথ প্রফেশনাল অ্যাসোসিয়েশন গঠন।

গ্রেট ব্রিটেনের রয়্যাল ফার্মাসিউটিক্যাল সোসাইটির তত্কালীন প্রেসিডেন্ট এবং সেক্রেটারি / রেজিস্ট্রার উদ্যোগ নিয়েছিলেন এবং কমনওয়েলথ ফাউন্ডেশনের সহায়তায় ১৯৬৯ সালে লন্ডনে কমনওয়েলথ ফার্মাসিউটিক্যাল অ্যাসোসিয়েশনের উদ্বোধনী সভা অনুষ্ঠিত হয়েছিল। আঠারোটি কমনওয়েলথ দেশ প্রতিনিধিত্ব করেছিল।

১৯৭০ সালের জানুয়ারিতে এটির সংবিধান ঠিক হওয়ার সাথে সাথে, সিপিএ (কমন  আনুষ্ঠানিক কার্যক্রম শুরু হয়। তার পরের বছরগুলিতে, সিপিএর ফার্মাসিস্ট, সরকার এবং স্বাস্থ্য আমলাদেরকে নিয়ে কাজ করেছে ।

ওয়ার্কশপ, সহযোগী প্রকল্প, প্রশিক্ষণ কোর্স এবং ভ্রমণ ফেলোশিপ  ব্যাবস্থার মাধ্যমে পেশাদার সংস্থাগুলির সাথে সংযোগ বাড়ানোর উদ্যোগ নেয়া হচ্ছে।

এর গঠনের পর থেকে সিপিএর সাথে ৪০ এর বেশি জাতীয় সংগঠন যুক্ত আছে।সাম্প্রতিক বছরগুলিতে ব্যক্তিগত সদস্যতা দেওয়া হয়েছে এবং কমনওয়েলথ জুড়ে প্রায় ৬০০ নিবন্ধিত ফার্মাসিস্টরা সংগঠনের কাজকে এগিয়ে নিতে তাদের সময় এবং প্রচেষ্টা দিয়ে অবদান রাখছেন ।

Home

মতামত দিন
Loading...