ফার্মা সায়েন্স ক্লাব

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক

0
ফার্মা সায়েন্স ক্লাব” নামটি থেকে কি কিছু আন্দাজ করা যায়? হ্যাঁ ঠিকই ধরেছেন এটা ফার্মাসিস্টদের একত্রিত হওয়ার একটি কেন্দ্রবিন্দু। আর সেই ফার্মাসিস্টরা হচ্ছে ঢাকার ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিক এর ফার্মাসি বিভাগের ছাত্রছাত্রীরা। বিশ্ববিদ্যালয়ের জন্মলগ্ন থেকেই মোটামুটি এই ক্লাবের সূচনা।

এই বিভাগের শিক্ষক শিক্ষিকাদের সহায়তা এবং ছাত্রছাত্রীদের অদম্য ইচ্ছাশক্তি ক্লাবটিকে আজ অব্দি খুব সুন্দর করে পরিচালনা করে যাচ্ছে । ক্লাবের সদস্যদের অসম্ভব সৃজনশীল প্রতিভা ক্লাবটিকে দিনদিন আরো নতুনভাবে সাজিয়ে তুলছে। একটি শিক্ষার্থীর পড়াশোনার পাশাপাশি তার জ্ঞানের পরীক্ষা করতে পারে এই ক্লাবের আয়োজিত বিভিন্ন জ্ঞানমূলক প্রতিযোগিতার মাধ্যমে। আর ক্লাবের সদস্যরা নিজেদের প্রশিক্ষিত করে ব্যবস্থাপনা, লিডারশিপ, নিয়ম এসবের মাধ্যমে। “ফার্মা সায়েন্স ক্লাব” ২০১৭, ২০১৮ এবং ২০২০ এ সফলতার সাথে তিনটি বড় পরিসরে  “ফার্মাফেস্ট” আয়োজন করে।

যেখানে অংশগ্রহণ করে বাংলাদেশের নামকরা বিভিন্ন সরকারী এবং বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ফার্মাসি বিভাগের শিক্ষার্থীরা। এবং এসব ফেস্টের সহযোগিতায় থাকে বাংলাদেশের প্রথম সারির নামকরা সকল ওষুধ কোম্পানি গুলো যেমন, স্কয়ার, বেক্সিমকো, ইনসেপ্টা, এরিস্টোফার্মা, এসকেএফ আরো কিছু কোম্পানি। এছাড়া ক্লাবটি প্রতিনিয়ত ইন্ট্রা-ডিপার্টমেন্টাল প্রতিযোগিতার আয়োজন করে থাকে।

ক্লাবের এই সকল কাজ পরিচালনার জন্য একটি কমিটি থাকে ক্লাবটির, যা প্রতি সেমিস্টারের শুরুতে নতুন করে গঠন করা হয়। এবারও ফার্মাসি বিভাগের প্রধান ডঃ স্বর্নালী ইসলাম খন্দকার এর নেতৃত্বে ২৬ জন সদস্যের কমিটি গঠন করা হয় যা “স্প্রিং২০২০” এর জন্য প্রনয়ণ করা হয়। কমিটি গঠন করা হয় ২১ জুলাই ২০২০ এবং অফিসিয়ালি পাবলিশ করা হয় ২৮ জুলাই ২০২০। বর্তমান কমিটির কনভেনর এসোসিয়েট প্রফেসর নাজমুল হাসান এবং কো-কনভেনর লেকচারার তাপসী নাহিদ সুলতানা।

মতামত দিন
Loading...