চবি উপাচার্যের সাথে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ

0
বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের সদস্য চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ডাঃ মোঃ ইসমাইল খানের নেতৃত্বে চবি ফার্মেসী বিভাগের এক্রিডিটেশন বিষয়ে ৫ সদস্যের একটি প্রতিনিধি দল ৭ মে ২০২৩ বেলা দুপুর ১২:৩০ টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার এর সাথে তাঁর অফিস কক্ষে সৌজন্য সাক্ষাৎ করেন। এ সময় চবি মাননীয় উপ-উপাচার্য (একাডেমিক) প্রফেসর বেনু কুমার দে, প্রতিনিধি দলের সদস্য রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেড এর চেয়ারম্যান জনাব মোঃ নাসের শাহরিয়ার জাহেদী, ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের চেয়ারম্যান প্রফেসর ড. ফিরোজ আহমেদ, স্টেট ইউনিভার্সিটি অব বাংলাদেশ এর ফার্মেসী বিভাগের প্রফেসর ড. মোঃ হাসান কাউসার এবং বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের সদস্য-সচিব জনাব মুহাম্মদ মাহবুবুল হক উপস্থিত ছিলেন। এ ছাড়াও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের প্রতিষ্ঠাকালীন সভাপতি প্রফেসর ড. মোহাম্মদ কামরুল হোসাইন, ফার্মেসী বিভাগের সভাপতি ড. মহি উদ্দিনসহ উক্ত বিভাগের সম্মানিত শিক্ষকবৃন্দ ও সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।
চবি উপাচার্যের সাথে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ
চবি উপাচার্যের সাথে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলের প্রতিনিধি দলের সৌজন্য সাক্ষাৎ
মাননীয় উপাচার্য প্রতিনিধি দলের সদস্যবৃন্দকে চবি অনিন্দ্য সুন্দর সবুজ ক্যাম্পাসে স্বাগত জানান। তিনি বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগ একটি স্বতন্ত্র বিভাগ। বিশ্ববিদ্যালয়ের সীমিত সম্পদের মাঝেও এ বিভাগটি তার স্বকীয়তা বজায় রেখে নিরবচ্ছিন্নভাবে শিক্ষা ও গবেষণা কার্যক্রম চালিয়ে যাচ্ছে। চবি ফার্মেসী বিভাগের বর্তমান একাডেমিক ও ভৌত অবকাঠামোসহ সার্বিক দিক বিবেচনা করে এ বিভাগকে বাংলাদেশ ফার্মেসী কাউন্সিলে স্বীকৃতির বিষয়ে প্রতিনিধি দল উল্লেখযোগ্য ভূমিকা রাখবেন মর্মে মাননীয় উপাচার্য আশাবাদ ব্যক্ত করেন।
প্রতিনিধি দলকে চবি র সভাপতি ড. মহি উদ্দিন বিভাগের বিভিন্ন কার্যক্রম ঘুরে দেখান এবং বিভাগের পরিচিতি তুলে ধরে বক্তব্য রাখেন।
উল্লেখ্য, প্রতিনিধি দলের সদস্যবৃন্দ পূর্বাহ্নে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ফার্মেসী বিভাগের বিভিন্ন কোর্সের পাঠ্যক্রম, পূর্ণাঙ্গ শিক্ষাপদ্ধতি, প্রাতিষ্ঠানিক অবকাঠামো, শিক্ষক মন্ডলী, ল্যাবরেটরি যন্ত্রপাতি, বই পুস্তকের তালিকা ও বিভিন্ন দিক পর্যবেক্ষণ করে সন্তোষ প্রকাশ করেন এবং একইসাথে চবি ফার্মেসী বিভাগকে যুগোপযোগী ও অধিকতর সমৃদ্ধ করতে তাঁরা কিছু সুপারিশ পেশ করেন। সম্মানিত সদস্যবৃন্দ চবি ফার্মেসী বিভাগকে ফার্মেসী কাউন্সিলে স্বীকৃতির ব্যাপারে তাঁদের সর্বাত্মক সহযোগিতা অব্যাহত থাকবে মর্মে প্রত্যয় ব্যক্ত করেন।
মতামত দিন
Loading...