যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন

আব্দুল্লাহ শাহরিয়ার রিজভী, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় থেকে

0
সারা বিশ্বের সাথে তাল মিলিয়ে ২৫ সেপ্টেম্বর (সোমবার) যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ফার্মেসী বিভাগ ‘বিশ্ব ফার্মাসিস্ট দিবস’ উদযাপনের উদ্যোগ গ্রহণ করে। এবারের প্রতিপাদ্য “স্বাস্থ্য ব্যবস্থাকে শক্তিশালী করছে ফার্মেসী “।
দিবসটি উদযাপনের অংশ হিসেবে শুরুতে শিক্ষক-শিক্ষার্থীরা বিভাগ থেকে একটি বর্ণাঢ্য র‍্যালি  বের করে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় শিক্ষার্থীরা স্বাস্থ্য সেবায় ফার্মাসিস্টদের অবদান ও বাংলাদেশের বাস্তবতায় তাদের দাবি দাওয়া সংবলিত রংবেরঙের প্লাকার্ড ফেস্টুন প্রদর্শন করে।
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন
যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে বিশ্ব ফার্মাসিস্ট দিবস উদযাপন
র‍্যালি শেষে শিক্ষার্থী ও শিক্ষকগণ বিভাগে আলোচনা সভায় মিলিত হন। উক্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জীববিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের সম্মানিত ডিন প্রফেসর ড. মোঃ ইকবাল কবির জাহিদ। অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন ফার্মেসী বিভাগের সম্মানিত চেয়ারম্যান ড. কিশোর মজুমদার।

 

অনুষ্ঠানে প্রধান অতিথি ও সভাপতি মহোদয় স্বাস্থ্য সেবায় ফার্মাসিস্টদের ভূমিকা নিয়ে আলোকপাত করেন এবং এই পেশাকে  এগিয়ে নিতে বর্তমান ফার্মেসী শিক্ষার্থী ও ভবিষ্যৎ ফার্মাসিস্টদের ভূমিকা সম্পর্কে তারা বিস্তর আলোচনা করেন। অনুষ্ঠানে সম্মানিত শিক্ষকগণ শিক্ষার্থীদেরকে যথাযথ বাস্তব জ্ঞান আহরণের জন্য পরামর্শ ও উপদেশ প্রদান করেন এবং  এবং অবিলম্বে বাংলাদেশের সকল হাসপাতালে ক্লিনিকাল ও হসপিটাল ফার্মেসী চালুকরণের জোর দাবি জানান।
মতামত দিন
Loading...