http://www.porndigger.pro
https://www.xxvideos.one lavando a xaninha com vontade.
tamil sex teasing and cumming.

বাংলাদেশে একটি সামগ্রিক ফার্মেসী প্রাকটিস আইন প্রয়োজন

অধ্যাপক শেখ ফিরোজ উদ্দিন আহমেদ

0
ফা র্মাসিস্টদের খেয়াল করতে হবে যেন ফার্মেসি চর্চাগুলির (Practice) ক্ষেত্রে কাজের সুযোগ বাড়ানোর যায়। বাংলাদেশের একটি সামগ্ৰিক ফার্মেসী প্রাকটিস আইন গুচ্ছ প্রণীত হওয়া অতীব ‌প্রয়োজনীয় হয়ে আছে। ফার্মাসি অধ্যাদেশ, ১৯৭৬ বাংলাদেশের অভ্যন্তরে ফার্মেসী চর্চাগুলি নিয়ন্ত্রণ ও ফার্মেসী কাউন্সিল দ্ধারা রেগূলেট করার জন্য জারি হয়েছে। সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এবং বিষয়গুলির প্রতি যথাযথ শ্রদ্ধার সাথে এটি বলা যেতে পারে যে উল্লেখিত ফার্মেসী অধ্যাদেশ বিস্তৃত ও সামগ্রিক নয় এবং এটিতে প্রাকটিস জন্য প্রয়োজনীয় কোন আইন নেই।

প্রাসঙ্গিক আইন নেই বলে ফার্মেসী অনুশীলনের (Practice) জন্য প্রয়োজনীয় নিয়মকানুনগুলি (rules and regulations) বাংলাদেশ ফার্মেসী কাউন্সিল কর্তৃক প্রণয়ন ও বিন্যাস করা সম্ভব হচ্ছে না। তাই বাংলাদেশে ফার্মেসী চর্চাগুলি (Practice) আসল রূপ ও গতি পাচ্ছে না। এবং এ দেশে ভালো মানের ফার্মেসী অনুশীলনের কাঠামো তৈরি হচ্ছে না। এ দেশের গ্ৰাজুয়েট ফার্মাসিস্টরা জাতীয় ও আন্তর্জাতিক দৃষ্টিভঙ্গিতে ফার্মেসী চর্চা নিয়ন্ত্রণের জন্য সম্পর্কিত সমস্ত আইন জানে ও অধ্যয়ন করে। বাংলাদেশের গ্ৰাজুয়েট ফার্মাসিস্টের অনেকে পেশার সাথে সম্পর্কিত (এবং প্রয়োজনীয়) ও নিয়ন্ত্রণের নীতিগুলি এবং ফার্মেসী চর্চাগুলি সম্পর্কে জানেন এবং বুঝেন।

বাংলাদেশের ফার্মাসিস্টরা তাদের অনুরোধ বা যোগাযোগের মাধ্যমে হাসপাতাল ও কমিউনিটি ফার্মেসী চাকুরির পদ খোলার অনুরোধ জানাতে কারো কাছে যাওয়ার প্রয়োজন হবে না যদি একটা সামগ্রিক ফার্মেসী প্রাকটিস আইন (Pharmacy Practice Act of Bangladesh) প্রণীত হয়। এই জন্য ফার্মাসিস্টদের ফার্মেসি অনুশীলনের আইন তৈরি ও প্রয়োগের জন্য সরকার তথা মহান পার্লামেন্টের কাছে অনুরোধ জানাতে হবে । ফার্মাসিস্টরা বাংলাদেশের ফার্মেসী অনুশীলনের জন্য যদি একটি অ্যাক্ট পান তবে গ্র্যাজুয়েট ফার্মাসিস্টদের চাকরি খোলার আইনী কোনও বাধা থাকবে না। সদয় রেফারেন্সের জন্য, ‘ফ্লোরিডার ফার্মেসী অনুশীলন আইন’ (The Pharmacy Practice Act of Florida) ইত্যাদি ফার্মেসি অনুশীলনের বিধিবিধানের আইনগুলি দেখা যেতে পারে।

বাংলাদেশের গ্র্যাজুয়েট ফার্মাসিস্টরা ১৯৭২ সাল থেকে হাসপাতালের ফার্মেসীতে চাকরীর পদের জন্য সরকারের কাছে অনুরোধ করে আসছেন, কিন্তু সরকারি হাসপাতালে তাঁদের জন্য একটিও চাকুরির পদ খোলা হয়নি। এটি বাংলাদেশে ফার্মেসী অনুশীলন সম্পর্কিত আইন উপলভ্য না হওয়ার কারণেই হয়েছে। আসুন আমরা আমাদের সরকার এবং বাংলাদেশের সংসদ সদস্যদের কাছে অনুরোধ করি যাতে আমরা ফার্মেসীতে ইতিবাচক বিবর্তনের জন্য ফার্মেসী প্র্যাকটিস আইন (Pharmacy Practice Act of Bangladesh) প্রণয়ন এবং বিধিমালা গঠন করা হয়, যা হতে পারে বিশ্বের উন্নত ও সম্ভাবনা সম্পন্ন দেশ এবং রাজ্যগুলির মতো। সেই জাতীয় ফারমো আইন ব্যতীত কোনও কর্তৃপক্ষ হসপিটাল বা কমিউনিটি ফার্মেসী চাকরি বা বাংলাদেশের অন্যান্য প্রয়োজনীয় হাসপাতাল ফার্মেসী প্রশাসকের পদে গ্ৰাজুয়েট ফার্মাসিস্টের জন্য চাকরির পদ আইনানুগ ভাবে খুলতে পারে না এবং খুলবেন না।

লেখক: অধ্যাপক, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় 

মতামত দিন
Loading...
fapfapita.com spying sydney cole wants step mom cassandra cain to share dick.
thumbzilla little pukeslut likes being used.
hot curvy webcam slut teasing.milf porn