বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরাম ডিআইইউ শাখার বৃক্ষরোপন কর্মসূচী পালন

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি

0

বুধবার (২৩ জুন) বিকেলে বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরাম ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি (ডিআইইউ) শাখার উদ্যোগে ক্যাম্পাসে বৃক্ষরোপন করা হয়।বৃক্ষরোপন কাজের উদ্বোধন ও সভাপতিত্ব করেন ডেপুটি রেজিস্ট্রার ইসহাক মিজি ও সিনিয়র এসিস্ট্যান্ট ডিরেক্টর দিলজেব কবির রিপন স্যার। স্বাস্থ্যবিধি মেনে ইউনিভার্সিটি ক্যাম্পাসে নানা ধরনের বনজ, ফলজ ও সৌন্দর্যবর্ধন বৃক্ষ রোপণ করা হয়।

বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরাম ডিআইইউ শাখার বৃক্ষরোপন কর্মসূচী পালন
বাংলাদেশ ফার্মাসিস্ট ফোরাম ডিআইইউ শাখার বৃক্ষরোপন কর্মসূচী 

এসময় ডেপুটি রেজিস্ট্রার ইসহাক মিজি বলেন,পরিবেশ দূষণের মারণ রোগে আক্রান্ত আমাদের বিশ্বপ্রকৃতি। এই কঠিন অসুখের এক অন্যতম ঔষধ বৃক্ষরোপণ।মানুষের চাহিদার কারণে দিন দিন ব্যাপক হারে বাড়ছে অরণ্য উচ্ছেদ।যার কারণে প্রকৃতি ভারসাম্য হারাচ্ছে। সুস্থ জীবনযাপনের জন্য দূষণমুক্ত সুস্থ পরিবেশ একান্ত প্রয়োজন। দূষণমুক্ত সুস্থ পরিবেশ গঠনে বৃক্ষরোপণ ও বনসংরক্ষনের ভূমিকা অন্যতম। তাই আমাদের সকলের উচিৎ বৃক্ষরোপণ করা।

এই আয়োজনে সার্বিক সহযোগিতা করেন, বিপিএফ এর কেন্দ্রীয় সভাপতি মোঃ হারুনুর রশীদ,জিএস সাদেক আহমেদ সৈকত,বিপিএফ এর জয়েন্ট সেক্রেটারী,ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ফার্মাসি বিভাগের এলামানাই ও প্রথম ব্যাচের এর কৃতি শিক্ষার্থী এবং ফার্মাসিয়া ক্লাব এর প্রতিষ্ঠাতা সভাপতি রাশেদুজ্জামান সরদার ।
তাছাড়াও বৃক্ষরোপণ কর্মসূচী সফল করার জন্য বিভিন্ন দিকনির্দেশনা দেন, ডিআইইউ ১৩ তম ব্যাচের এর কৃতি শিক্ষার্থী জালাল উদ্দিন রকিব , চন্দন দেবনাথ এবং আরমান শুভ ভাই সহ ফার্মেসী বিভাগের সকল এলামানাই।

নার্সারী থেকে গাছ কেনা, যায়গা নির্বাচন এবং গাছ রোপনে সহযোগিতা করেন, ড্যাফোডিল ফার্মাসিস্টস্ ফোরামের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ বাদশাহ। তিনি এধরণের কাজ অব্যাহত রাখার প্রতিশ্রুতি দেন।

মতামত দিন
Loading...