ইসলামী বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগকে “গ্রীন ডিপার্টমেন্ট” ঘোষণা

0
শুক্রবার (১৬ই সেপ্টেম্বর) ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগে বোটানিক্যাল গার্ডেন উদ্বোধন করা হয়।  ফার্মেসি বিভাগের সভাপতি অর্ঘ্য প্রসূন সরকার চারা রোপণের মাধ্যমে বোটানিক্যাল গার্ডেনের বৃক্ষ রোপণ কর্মসূচীর উদ্বোধন করেন।

এসময় বিভাগের সভাপতি ফার্মেসি বিভাগকে “গ্রীন ডিপার্টমেন্ট” করে বলেন এই গার্ডেন আমাদের বহুল প্রতীক্ষিত গার্ডেন, এই গার্ডেন আমাদের ডিপার্টমেন্টকে আরও সুন্দর ও আকর্ষণীয় করে তুলবে। তিনি আরও বলেন ভবিষ্যতে আমাদের এই গার্ডেনকে আরও সম্প্রসারণ করা হবে এবং বিরল প্রজাতির কিছু ঔষধি গাছ যুক্ত করা হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগকে “গ্রীন ডিপার্টমেন্ট” ঘোষণা

পরবর্তীতে শিক্ষার্থীদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মাধ্যমে ফার্মেসি বিভাগের করিডোর এবং ছাঁদে শতমূলী, রোজেনিয়া, দোলনচাঁপা, নয়নতারা, বাশরি লতা, কামিনী, বেলি, এভোক্যাডো, জয়তুন, পীচ ফল, বারোব্বা, ত্বীন গাছ, সাদা জাম, সোনালু সহ বিভিন্ন রকমের বিরল প্রজাতির ঔষধি, সৌন্দর্যবর্ধক ফুল এবং ফলের প্রায় শতাধিক চারা রোপণ করা হয়।

চারা রোপণের জন্য পরিবেশ বান্ধব জিও-ব্যাগ এবং মাটির টব ব্যবহার করা হয়। চারা রোপণ শেষে বিভাগের সভাপতি বোটানিক্যাল গার্ডেনের পরিচর্যা এবং সংস্কারের দায়িত্ব ফার্মেসি বিভাগের সাধারণ শিক্ষার্থীদের উপর দিয়ে দেন।

মতামত দিন
Loading...