ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে ফার্মা ফেস্ট অনুষ্ঠিত

0

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে (ইউএপি) ফার্মা ফেস্ট-২০২০ অনুষ্ঠিত হয়েছে । বুধবার ( ৫ জানুয়ারি ) ঢাকার গ্রিন রোডে অবস্থিত ইউএপির সিটি ক্যাম্পাসে বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি বিভাগের উদ্যোগে এই ফেস্ট অনুস্থিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান। এ ছাড়া অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইউএপির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান সি এম শফি সামি, স্কয়ার ফার্মাসিউটিক্যালসের নির্বাহী পরিচালক (অপারেশনস) মো. মিজানুর রহমান, বাংলাদেশ ফার্মেসি কাউন্সিলের সহসভাপতি এম মোসাদ্দেক হোসেন ও সচিব মুহাম্মদ মাহবুবুল হক, ইউএপির ফার্মেসি বিভাগের প্রধান অধ্যাপক ড. স্বর্ণালী ইসলাম খন্দকার প্রমুখ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন  ইউএপির উপাচার্য জাতীয় অধ্যাপক ড. জামিলুর রেজা চৌধুরী।

ফার্মা ফেস্টে ১৮টি শিক্ষাপ্রতিষ্ঠানের মোট ১২৫ জন প্রতিযোগী ফার্মা অলিম্পিয়াড এবং পোস্টার প্রদর্শনীতে অংশগ্রহণ করেন। উৎসবে বিভিন্ন ফার্মাসিটিক্যালস কোম্পানি তাদের পণ্য নিয়ে উপস্থিত হয়। দিনব্যাপি আয়োজনে বিভিন্ন প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠান অনুস্থিত হয় ।

পোস্টার উপস্থাপনায় চ্যাম্পিয়ন হয় ইউএপি। আর নর্থ সাউথ ইউনিভার্সিটি ও ঢাকা বিশ্ববিদ্যালয় যথাক্রমে প্রথম ও দ্বিতীয় রানারআপ হয়। ফার্মা অলিম্পিয়াডে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জন করেন ইউএপির শিক্ষার্থীরা।

উৎসবের পৃষ্ঠপোষক ছিল স্কয়ার ফার্মাসিটিক্যাল লিমিটেড, ইনসেপ্টা ফার্মাসিউটিক্যাল লিমিটেড, সানোফি বাংলাদেশ, এরিস্টোফার্মা, রেনাটা, এসকায়েফ, জেসন, হেলথকেয়ার ও বিকন ফার্মাসিটিক্যাল লিমিটেড ।

মতামত দিন
Loading...