‘হ্যান্ড স্যানিটাইজার’ তৈরি ও বিনামূল্যে বিতরণ করেছে বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগ

মুহা'ম্মাদ জাহিদ খাঁন ,বাংলাদেশ ইউনিভার্সিটি থেকে

0

“করোনা রোধে সদা জাগ্রত,মানবসেবায় সদা নিয়োজিত” – এই শ্লোগান কণ্ঠে ধারণ করে,বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগের ল্যাবে,বিভাগটির এক ঝাঁক শিক্ষক,শিক্ষিকা এবং শিক্ষার্থী নিরলস প্রচেষ্টার মধ্য দিয়ে  প্রস্তুত করে ২০০ টি ‘হ্যান্ড স্যানিটাইজার’। যেগুলো পরবর্তীতে সুবিধাবঞ্চিত ও দরিদ্র মানুষের মাঝে বিনামূল্যে বিতরণ করা হবে।

হ্যান্ড স্যানিটাইজার তৈরির মহতী উদ্যোগের শুভ সূচনা করেন ফার্মেসী বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর ড. লুবনা জাহান ম্যাম। বিভাগের ফ্যাকাল্টি মেম্বার জনাব মু. মুনিরুজ্জামান স্যার,নন্দিতা ম্যাম,ইমতিয়াজ স্যার,আল আমিন স্যার,মাহবুব স্যার ও ল্যাব ডেমোন্সট্রেটর জনাব অনিক ভাই ও অনিক দাদার প্রত্যক্ষ সহযোগিতায় ২৭তম ব্যাচের শিক্ষার্থীরা হ্যান্ড স্যানিটাইজার প্রস্তুতের যাবতীয় প্রক্রিয়াসমূহ যথাযথ ও সুচারুরূপে সম্পন্ন করে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবজনিত দেশ ও বিশ্বের এই ক্রান্তিলগ্নে,মানবসেবায় প্রতিজ্ঞাবদ্ধ, বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগের সকল ফ্যাকাল্টি মেম্বার ও শিক্ষার্থীরা যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সদাপ্রস্তুত রয়েছে। দেশের প্রান্তিক ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দিতেও বাংলাদেশ ইউনিভার্সিটির ফার্মেসী বিভাগ সদাতৎপর রয়েছে।

ফার্মেসী বিভাগের সকল ফ্যাকাল্টি মেম্বার ও শিক্ষার্থীরা বিশেষভাবে কৃতজ্ঞ বাংলাদেশ ইউনিভার্সিটির চেয়ারম্যান মহোদয় ও ডিরেক্টর মহোদয়ের প্রতি,যাদের সার্বিক সহযোগিতা ও আন্তরিকতায় এরকম একটি মহতী উদ্যোগের সূচনা হয়েছে।

মতামত দিন
Loading...