http://www.porndigger.pro
https://www.xxvideos.one lavando a xaninha com vontade.
tamil sex teasing and cumming.

আই ক্যান রাইট মাই সিভি: পর্ব ৫

আনোয়ার মোরছালিন

0

সিভি লেখার নিয়ম কানুন সম্পর্কিত এই ধারাবাহিক আলোচনার এটি পঞ্চম পর্ব। একটি কথা। আপনার একটি ভাল CV তখনই হবে, যখন নিজের CV নিজে লিখতে পারবেন। চাইলে কাউকে দিয়ে review করিয়ে নিতে পারেন, কিন্তু নিজের CV নিজে লিখবেন।

প্রার্থী প্রথমে একটি standard সিভি তৈরি করবেন। এই সিভিতে আপনি জবের জন্য সংশ্লিষ্ট সকল তথ্য উল্লেখ করবেন। যেমন academic achievement সমূহ এবং extracurricular activity ইত্যাদির বিস্তারিত এবং সুনির্দিষ্ট বিবরণ উল্লেখ করে সিভি তৈরী করুন। এই সিভিতে পরীক্ষার ফলাফল, বিভিন্ন ইভেন্টে অংশগ্রহণের তারিখ ও ফলাফল সহ বিবরণ ইত্যাদি উল্লেখ করুন। এই সিভিতে আপনার জ্ঞান ও দক্ষতার বিবরণ বিস্তারিতভাবে লিখুন। জবের জন্য কাজে লাগতে পারে এমন সব কিছু লিখে রাখুন। এই সিভির আকার স্বাভাবিকের চেয়ে বেশ বড় হবে।

এই standard CV তৈরী করে প্রিন্ট করুন এবং এক্সপার্ট কাউকে দিয়ে দেখিয়ে নিতে পারেন।এই CV কিন্তু আপনি জবের জন্য কোথাও সাবমিট করবেন না। এটি শুধুমাত্র কোন জবের জন্য নতুন সংক্ষিপ্ত বা customized CV তৈরীতে আপনি ব্যবহার করবেন।যখন কোন জবের জন্য apply করবেন অথবা কোথাও CV পাঠাবেন তখন অবশ্যই আবার নতুন করে CV তৈরী করবেন। আপনার তৈরী করা standard CV থেকে প্রতিটি জবের জন্য CV customize করুন।

একই CV সব জব বা সবক্ষেত্রে মানানসই নয়। যে জবের জন্য যে ধরনের CV উপযুক্ত আপনাকে সেই রকম CV তৈরী করতে হবে। বড় আকারের standard CV তৈরী করে রাখলে জবের প্রয়োজনে নতুন CV তৈরী করা সহজ হয়। কোন একটি জবের জন্য requirements ও qualifications গুলো বিবেচনায় নিয়ে CV তৈরী করুন।কয়েকজন referee নির্বাচিত করে তাঁদের সাথে কথা বলুন। তাঁদের অনুমতি নিয়ে তবেই কোন CV তে উল্লেখ করবেন। নয়ত পরবর্তীতে আপনি বা আপনার referee বিব্রত হতে পারেন। Referee আপনার পরিবারের বাইরের কেউ হতে হবে।

CV তে অবশ্যই Career objective লিখবেন এবং তা একটি বা দুইটি sentence এ লিখবেন। জবের ধরন অনুযায়ী এটি কিছুটা ভিন্ন হতে পারে। জব অনুযায়ী Career objective ঠিক করুন।Career objective হচ্ছে career এ দীর্ঘমেয়াদে আপনি কোথায় পৌঁছতে চান, কি অর্জন করতে চান বা কি করতে চান। এটি সিভির জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ।

সিভি তৈরীর জন্য একটি বা দুটি ফরমেট নির্ধারণ করুন। আমি এই সিরিজের আলোচনায় সিভির ফরমেট সম্পর্কে একটা ধারণা দিতে চেষ্টা করব। আপনি আপনার পছন্দের ফরমেট ব্যবহার করতে পারেন।তবে ফরমেট যেমন হোক না কেন, সিভিতে অল্প কথায় কেবলমাত্র প্রাসঙ্গিক তথ্যগুলো উল্লেখ করবেন। অপ্রয়োজনীয়, অস্পষ্ট, অসম্পূর্ণ বা ভুল তথ্য সিভিতে উল্লেখ করা যাবে না।

Standard CV প্রতিবছর আপডেট করুন। শুরুতে কয়েকজন বন্ধু মিলে গ্রুপেও এই CV তৈরীর কাজটি খুব ভালভাবে করতে পারেন। আমার মনে হয় CV তৈরীর কাজটি নতুনদের জন্য অত্যন্ত কার্যকর হবে।

সাথে থাকুন।

পরের পর্বগুলোতে আসছি।

পড়ুন: আই ক্যান রাইট মাই সিভি: পর্ব ৬

মতামত দিন
Loading...
fapfapita.com spying sydney cole wants step mom cassandra cain to share dick.
thumbzilla little pukeslut likes being used.
hot curvy webcam slut teasing.milf porn