http://www.porndigger.pro
https://www.xxvideos.one lavando a xaninha com vontade.
tamil sex teasing and cumming.

আই ক্যান রাইট মাই সিভি: পর্ব ৩

আনোয়ার মোরছালিন

0
জকে আলোচনা করব CV তৈরীতে আমরা যেসব বড় বড় ভুল করি সে বিষয়ে। এই ভুলগুলো পরিহার করলে CV’র মান অনেক উন্নত করা সম্ভব হয়।

[এই পর্বটি পড়ার আগে পূর্বের দুইটি পর্ব (১ম পর্ব , ২য় পর্ব ) পড়ে নিলে ভাল হবে।]

১. নিজে না করে অন্যকে দিয়ে CV তৈরী করালে নিজেকে ঠিকমত represent করা যায় না। অন্যের সহযোগিতা নেওয়া যেতে পারে, কিংবা CV তৈরীর পরে এক্সপার্ট কাউকে দিয়ে review করিয়ে নিতে পারেন। তবে CV নিজেই তৈরী করবেন। নিজের CV নিজে তৈরী করলে strength ও অন্যান্য information গুলো ঠিকমত বর্ণনা করা যায়। অন্যকে দিয়ে কাজটি করালে এটা সম্ভব হয় না।

২. অন্য কোন সিভি হুবহু কপি করবেন না। এতে আপনার strength গুলো হারিয়ে যায়। ভাল ভাল CV পর্যালোচনা করে সেগুলোর কোন একটি ফরমেট ফলো করতে পারেন। কিন্তু কখনই হুবহু কপি করবেন না।

৩. রেফারেন্স উল্লেখ করলে referee দের অনুমতি নিয়ে CV submit করবেন। নয়ত recruiter ফোন করলে প্রার্থীর referee অপ্রস্তুত হতে পারেন। কিংবা referee যদি recruiter কে প্রার্থী সম্পর্কে ভাল কিছু না বলেন তাহলে চাকরির সম্ভাবনা থাকে না বললেই চলে। Referee হিসেবে পরিবারের কাউকে উল্লেখ করবেন না।

৪. সব job application এর জন্য একটি CV ফটোকপি করে ব্যবহার করবেন না। এতে CV’র গুরুত্ব হারিয়ে যায়। মনে রাখতে হবে যে, job application অনুযায়ী CV কিছুটা ভিন্ন হবে। এক্ষেত্রে জবের requirement এবং ঐ জবের জন্য প্রার্থীর যোগ্যতা অনুযায়ী CV modify করতে হবে। অর্থাৎ CV হতে হবে প্রতিটি জবের জন্য ভিন্ন।

৫. সিভিতে spelling ও grammar ভুল থাকলে recruiter এর কাছে প্রার্থীর গ্রহণযোগ্যতা কমে যায়। সুতরাং প্রয়োজনে আপনি এক্সপার্ট কাউকে দিয়ে CV দেখিয়ে নিতে পারেন। কোন ভুল spelling, ভুল grammar বা কোন ভুল information CV-তে থাকা চলবে না।

৬. CV শুধু শুধু বড় করবেন না। কেউ কেউ মনে করেন নিজের সম্পর্কে সব কথা বিস্তারিত বলে দিলেই বোধহয় ভাল হবে। সব কথা সব CV-তে থাকার দরকার নাই। তথ্য দিতে হবে জবের requirement অনুযায়ী। যাঁরা fresh তাঁদের CV দুই-তিন পৃষ্ঠা যথেষ্ট। অভিজ্ঞদের CV আরেকটু বড় হতে পারে। তবে CV দীর্ঘ করার প্রয়োজন হলে তা জবের requirement অনুযায়ী বিবেচনা করবেন।

৭. CV’র সাথে cover letter না দিলে CV সম্পূর্ণ হয় না। অনেকেই cover letter ছাড়াই CV সাবমিট করেন। মনে রাখতে হবে কভার লেটার CV’র সাথে থাকার মত একটি গুরুত্বপূর্ণ document.

এই ভুলগুলো বর্জন করলে আপনার CV হতে পারে অন্য সব CV থেকে আলাদা।

সাথে থাকুন। পরের পর্বে আসছি।

লেখক: প্রধান নির্বাহী কর্মকর্তা , গ্যাকো ফার্মাসিউটিক্যালস । 

আই ক্যান রাইট মাই সিভি: পর্ব ৪ পড়ুন 

মতামত দিন
Loading...
fapfapita.com spying sydney cole wants step mom cassandra cain to share dick.
thumbzilla little pukeslut likes being used.
hot curvy webcam slut teasing.milf porn